যেভাবে ২০২১ সালের SSC পরীক্ষার ফলাফল দেখবেন

1
1223
যেভাবে ২০২১ সালের SSC পরীক্ষার ফলাফল দেখবেন

Online এবং SMS মাধ্যমে যেভাবে ২০২১ সালের SSC পরীক্ষার ফলাফল দেখবেন

প্রতিবারের মতো এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে ফল জানতে পারবে পরীক্ষার্থীরা। চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে আজ বৃহস্পতিবার।

পরীক্ষার্থীরা বেলা ১টার পর নিজেদের ফল জানতে পারবে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান ও ইন্টারনেট বা মোবাইলের মাধ্যমে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে।

এবার জিপিএ-৫ পেয়েছে ৪৭ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। যা গতবার পেয়েছিল ২৯ হাজার ২৬২ জন। আর পাসের হার ৭৩.৯৩ শতাংশ। যা গতবছর ছিল ৬৬ দশমিক ৬৪ শতাংশ।

ওয়েবসাইটে যেভাবে SSC পরীক্ষার ফলাফল জানবেন

নির্ধারিত ওয়েবসাইটে www.educationboardresults.gov.bd ভিজিট করে ফল জানা যাবে। এ ওয়েবসাইটে গিয়ে রোল নম্বর, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট (Select) করে সাবমিট বাটনে (Submit Button) ক্লিক করে ফলাফল জানা যাবে।

educationboardresults.gov.bd

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, সংক্ষিপ্ত সিলেবাসে তিনটি নৈর্বোচনিক বিষয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাংলা, ইংরেজির মতো আবশ্যিক বিষয়গুলোতে পরীক্ষা না নিয়ে পূর্বের পাবলিক পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হয়েছে।

সকলের জন্য শুভকামনা। যারা Domain দিয়ে ডুকতে সমস্যা ফেস করবেন তারা IP দিয়ে চেষ্টা করবেন। Domain IP : 103.230.140.222

Alternative IP :

  1. 103.230.104.203
  2. 103.230.107.235
  3. 103.230.107.233

মোবাইল ফোনে যেভাবে ফল জানা যাবে

এ ছাড়া মোবাইল ফোন বা মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমেও ফলাফল জানা যাবে। মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল পাওয়ার জন্য মোবাইলের এসএমএস অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (জেমনঃ DHAKA, এখানে প্রথম ৩ অক্ষর হিসেবে DHA লিখতে হবে) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নম্বরে।

উদাহরণস্বরূপ: SSC DHA 123456 2021 পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

এই নম্বর ১৬২২২ থেকে ফিরতি এসএমএসে জানা যাবে আপনার কাঙ্ক্ষিত ফল।

যে কথা গুলা একজন পরীক্ষার্থীকে বলা উছিত নয়

আজ ২০২১ সালের এস.এস.সি ও তার সমমানের সকল পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ২০২১ সালের এস.এস.সি ও তার সমমানের সকল পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল উপর যে সকল কথা গুলা একজন পরীক্ষার্থীকে বলা উছিত নয়।

  1. তিনটা পরীক্ষা দিয়েও এ+ পাইলি না
  2. তিনটা পরীক্ষা দিয়ে এ+ পাওয়া কোন ব্যাপার হল, আমাদের সময় হলে বুঝতি এই সেই বক্করচক্কর
  3. এই পয়েন্টে ভালো কলেজে এডমিশন পাবি না।

পরিস্থিতির কারনে তারা তিনটা পরীক্ষা দিয়েছে, কারো করুনায় না, তাই এই বিষয় নিয়ে তাদের পিঞ্চ করবেন না। আপনার কথা গুলা ওদের মানুসিক ভাবে দূর্বল করে দেয় যা পরবর্তীতে তার জীবনে প্রভাব পড়ে।

পরীক্ষার্থীদের করণীয়

পরীক্ষার্থীদের বলব, এসএসসি ২০২১ পরীক্ষায় অংশগ্রহণকারী সকলের জন্যই শুভকামনা। আল্লাহ নিশ্চয়ই উত্তম প্রতিদান করবেন। ফলাফল যা হবে তা তোমার পরিশ্রমের ফলাফল। যত টুকু পরিশ্রম করেছ ততটুকু সফলতা পাবে। এ+ তোমার জীবন নয়, এটা একটা পরিশ্রমের ফলাফল মাত্র। রেজাল্ট ভালো হলে আল্লাহর কাছে শোকরিয়া আদায় করতে হবে আর ভালো না হলে সবর করতে হবে কিন্তু নিরাশ হওয়া যাবে না ।

সকলের জন্য শুভকামনা ❤️❤️

আমাদের ফেসবুক পেজ অনুসরণ করতে পারেন।